java programming language book pdf

Java bangla Ebook

জাভা প্রোগ্রামিং শেখার বাংলা বই pdf

java programming,
java programming language,
java tutorial pdf,
java programming language book pdf,
detail and detail java book pdf,
book for java pdf.

বাংলায় জাভা প্রোগ্রামিং শেখার জন্য অনলাইনে অনেক সার্চ করেছেন, কিন্তু ভালো কোন বই খুঁজে পাননি।তাহলে আজ আমি আপনাকে এমন একটি বই দিবো,যেটি সম্পূর্ণ ফ্রিতে ডাউনলোড করতে পারবেন।এই বই থেকে সম্পূর্ণ বাংলায় আপনি জাভা ল্যাঙ্গুয়েজ শিখতে পারবেন।


বইটি মুলত তাদের জন্য যারা নিজে নিজে জাভা শিখতে চান।
বইটির ডাউনলোড লিংক পোস্টের নিচে দেওয়া আছে।
প্রশ্নঃ জাভা কি?
উত্তরঃ জাভা (JAVA) একটি অবজেক্ট ওরিয়েন্টেড প্রোগ্রামিং ল্যাঙ্গুয়েজ।এটি প্রথম প্রদর্শিত হয় ১৯৯৫ সালে।জেমস গসলিং এর জনক।
james gosling photo

জাভা প্রোগ্রামিং দিয়ে অ্যান্ড্রয়েড এর জন্য অনায়াসেই একটি এপ্স বানানো যায়।যারা জাভা প্রোগ্রামিং শুধুমাত্র জাভা দিয়ে একটি এপ্স তৈরি করা সম্ভব।এন্ড্রয়েড এপ্স তৈরির জন্য জাভার জনপ্রিয়তা অনেক।
জাভা প্রোগ্রামিং শেখার জন্য বাংলায় বইঃ-

বইয়ের নামঃবাংলায় জাভা।
সাইজঃ ১.১৮ এমবি

যারা Android Apps তৈরি করা শিখতে চান তারা প্রথমে জাভা দিয়েই শুরু করেন।কারণ,এন্ড্রয়েড এপ্স তৈরির জন্য জাভা ল্যাঙ্গুয়েজ অনেক সহজ।তাই জাভা দিয়ে শুরু করার জন্য বড়রা পরামর্শ দেন।আমি আজকে যে বইটি শেয়ার করবো সেটিতে জাভার ব্যাসিক থেকে সবকিছু আলোচনা করা হয়েছে।যারা জাভা প্রোগ্রামিংয়ে নতুন তাদের জন্য বইটা কিছুটা হলেও উপকারী।এই বইটিতে দেখানো আছে কিভাবে আপনার OS এ জাভা রান করবেন।এর সবকিছুই সুন্দরভাবে আলোচনা করা হয়েছে।বইটি সংকলন হয়েছে howtocode.com.bd ওয়েবসাইট থেকে।বইটি মুলত স্বেচ্ছাশ্রমে লেখা এবং সম্পূর্ণ ওপেন সোর্স।
জাভা প্রোগ্রামিং শিখার জন্য অনলাইনে অনেক ভিডিও আছে।পাশাপাশি বই পড়লেও আরো সুবিধা হয়।যদি আপনি নিজে নিজে চেষ্টা করে পারেননা,তাহলে যেকোন একটি আইটি প্রতিষ্ঠান থেকে কোর্স নিন।আশা করি ফল পাবেন।আর নিজে নিজে চেষ্টা করলে না পারার কিছুই নাই।চেষ্টা করুন সফলতা পাবেন।প্রোগ্রামিং ল্যাঙ্গুয়েজ শিখতে হলে ধৈর্য ছাড়া সফলতা আসেনা।
সম্পূর্ণ বাংলায় জাভা প্রোগ্রামিং শেখার জন্য বইটি ডাউনলোড করুন নিচের লিংক থেকেঃ↓↓

Download Now



একটি মন্তব্য পোস্ট করুন

5 মন্তব্যসমূহ

  1. Thanks, this is in every respect what I need to know. Thank you, Private tutor Bethesda it's very interesting. I wish you all the best and every success in future.

    উত্তরমুছুন
  2. আপনার লেখাটি ভালো হয়েছে
    কেউ যদি প্রোগ্রামিং ল্যাংগুয়েজ শিখতে চাও তাহলে www.debrajcode.com ফলো করতে পারো

    উত্তরমুছুন
    উত্তরগুলি
    1. ধন্যবাদ। debrajcode.com ভালো একটি সাইট পাইথন শেখার জন্য

      মুছুন